সহজ কাজ করতে চাই, সহজ ভাবে পেতে চাই
সহজ কথায় উত্তর চাই, সোজা সবাই দেখতে চাই।
সব কি এত সহজ তাই,সব কিছু কি সহজ পাই?
সহজ সবই চাইযে তাই, নিজে কেন সহজ নেই?


সহজ কিছু চাইতে গিয়ে, জঠিল কিছু দেখতে পা্ই?
সকল কিছুই জঠিল নেই, ভালভাবে দেখলে তাই,
সহজ সহজ মিলে গিয়ে, জঠিল কিছু পাকিয়ে যায়।
সকল জঠিল ভেঙ্গে দিয়ে, সহজ জীবন গড়তে চাই।